Jump to content

EUR/USD পেয়ারের বিশ্লেষণ এবং ট্রেডিংয়ের পরামর্শ, ২৪ জানুয়ারি!


Recommended Posts

EUR/USD পেয়ারের বিশ্লেষণ এবং ট্রেডিংয়ের পরামর্শ, ২৪ জানুয়ারি!
 
এনালাইসিসটি তৈরী করেছেন ইন্সটা ফরেক্স টিমের এনালিটিক্যাল এক্সপার্ট এক্সপার্ট জ্যাকুব নোভাক (Jakub Novak)। 
EUR/USD পেয়ারের লেনদেনের বিশ্লেষণ এবং ট্রেডিংয়ের পরামর্শ যখন MACD লাইনটি বেশ তীব্রভাবে শূন্যের নিচে নেমে গিয়েছিল তখন এই পেয়ারের মূল্য 1.0877 এর লেভেল টেস্ট করেছিল, যার ফলে এই পেয়ারের আরও দরপতনের সম্ভাবনা সীমিত হয়ে যায়। দিনের বাকি সময় বাজারে আর কোনো সিগন্যাল দেখা যায়নি। লোহিত সাগরে সংঘাতময় পরিস্থিতি এবং বাণিজ্যিক জাহাজে হুথি হামলার কারণে বাজারে ঝুঁকি গ্রহণের প্রবণতা কমে গেছে। সম্ভবত, যদি ইউরোজোনের PMI প্রতিবেদন হতাশাজনক হলে এবং এই অঞ্চলে অর্থনৈতিক কার্যকলাপ হ্রাস পেলে এই প্রবণতা অব্যাহত থাকবে। 
analytics65b0b4e3967bd.jpg
লং পজিশনের জন্য: ইউরোর মূল্য 1.0876 লেভেলে (চার্টে সবুজ লাইন) পৌঁছালে এটি ক্রয় করুন এবং তারপর মূল্য 1.0913 লেভেলে পৌঁছালে টেক প্রফিট সেট করুন। জার্মানি এবং ইউরোজোন থেকে বেশ শক্তিশালী প্রতিবেদন প্রকাশের পরে এই পেয়ারের মূল্য বৃদ্ধি পাবে৷ অন্যথায়, আরও তীব্রভাবে এই পেয়ারের দরপতন অব্যাহত থাকবে। যাইহোক, কেনার সময়, নিশ্চিত করুন যে MACD লাইনটি শূন্যের উপরে রয়েছে বা এটি থেকে উপরের দিকে উঠে এসেছে। মূল্য পরপর দুইবার 1.0858 এর লেভেল টেস্ট করার পরেও ইউরো কেনা যেতে পারে, তবে MACD লাইনটি ওভারসোল্ড জোনে থাকতে হবে কারণ শুধুমাত্র এর মাধ্যমেই বাজারদর 1.0876 এবং 1.0913-এর দিকে বিপরীতমুখী হয়ে যাবে। 
 
analytics65b0b4e868c2b.jpg
শর্ট পজিশনের জন্য: ইউরোর মূল্য 1.0858 এ পৌঁছালে বিক্রি করুন (চার্টে লাল লাইন) এবং মূল্য 1.0815 লেভেলে পৌঁছালে টেক প্রফিট সেট করুন। ইউরোজোন থেকে দুর্বল প্রতিবেদন প্রকাশিত হলে এবং দৈনিক সর্বোচ্চ লেভেলে ব্যর্থ কনসলিডেশনের ক্ষেত্রে এই পেয়ারের উপর চাপ ফিরে আসবে। যাইহোক, বিক্রি করার সময়, নিশ্চিত করুন যে MACD লাইনটি শূন্যের নিচে রয়েছে বা এটি থেকে নিচের দিকে নেমে গেছে। মূল্য পরপর দুইবার 1.0876 এর লেভেল টেস্ট করার পরেও ইউরো বিক্রি করা যেতে পারে, তবে MACD লাইনটি ওভারবট জোনে থাকতে হবে কারণ শুধুমাত্র এর মাধ্যমেই বাজারদর 1.0858 এবং 1.0815-এর দিকে বিপরীতমুখী হয়ে যাবে। 
 
চার্টে কী আছে: হালকা সবুজ লাইন - এন্ট্রি প্রাইস যেখানে আপনি EUR/USD কিনতে পারবেন গাঢ় সবুজ লাইন - আনুমানিক মূল্য যেখানে আপনি টেক-প্রফিট (TP) সেট করতে পারেন বা ম্যানুয়ালি মুনাফা নির্ধারণ করতে পারেন, কারণ এই লেভেলের উপরে আরও দর বৃদ্ধির সম্ভাবনা নেই। হালকা লাল লাইন - এন্ট্রি প্রাইস যেখানে আপনি EUR/USD বিক্রি করতে পারবেন গাঢ় লাল লাইন - আনুমানিক মূল্য যেখানে আপনি টেক-প্রফিট (TP) সেট করতে পারেন বা ম্যানুয়ালি মুনাফা নির্ধারণ করতে পারেন, কারণ এই লেভেলের নিচে আরও দরপতনের সম্ভাবনা নেই। MACD লাইন - বাজারে এন্ট্রি করার সময়, ওভারবট এবং ওভারসোল্ড জোন দ্বারা পরিচালিত হওয়া গুরুত্বপূর্ণ। গুরুত্বপূর্ণ: নতুন ট্রেডারদের বাজারে প্রবেশের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার সময় খুব সতর্কতা অবলম্বন করতে হবে। গুরুত্বপূর্ণ প্রতিবেদন প্রকাশের আগে, মূল্যের তীব্র ওঠানামা এড়াতে বাজারের বাইরে থাকাই ভাল। আপনি যদি সংবাদ প্রকাশের সময় ট্রেড করার সিদ্ধান্ত নেন, তাহলে ক্ষতি কমাতে সর্বদা স্টপ অর্ডার দিন। স্টপ অর্ডার না দিয়ে, আপনি খুব দ্রুত আপনার সম্পূর্ণ ডিপোজিট হারাতে পারেন, বিশেষ করে যদি আপনি মানি ম্যানেজমেন্ট সিস্টেম ব্যবহার না করেন এবং বড় ভলিউমে ট্রেড করেন। এবং মনে রাখবেন সফলভাবে ট্রেড করার জন্য আপনার ট্রেডিংয়ের একটি স্পষ্ট পরিকল্পনা থাকতে হবে। বর্তমান বাজার পরিস্থিতির উপর ভিত্তি করে ট্রেডিংয়ের স্বতঃস্ফূর্ত সিদ্ধান্ত একজন দৈনিক ট্রেডারের জন্য সহজাতভাবে ক্ষতির কারণ হতে পারে।
 
        
আরো ফরেক্স বিশ্লেষন দেখুন: https://ifxpr.com/499AAqN
 
#মার্কেট বিশ্লেষণ ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।
Link to comment
Share on other sites

Create an account or sign in to comment

You need to be a member in order to leave a comment

Create an account

Sign up for a new account in our community. It's easy!

Register a new account

Sign in

Already have an account? Sign in here.

Sign In Now
×
×
  • Create New...

Write what you are looking for and press enter or click the search icon to begin your search